বুধবার, ১৫ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বাংলাদেশকে নোট দিয়েছে জাতিসংঘ: আইনমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বাংলাদেশকে নোট দিয়েছে জাতিসংঘ: আইনমন্ত্রী

স্বদেশ ডেস্ক:

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের দপ্তর বাংলাদেশকে একটি ‘টেকনিক্যাল নোট’ দিয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
সোমবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সিলেট-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমানের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ তথ্য জানান।
ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার রোধে সরকার কিছু পদক্ষেপ নিয়েছে জানিয়ে আইনমন্ত্রী বলেন, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের দপ্তর ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে একটি ‘টেকনিক্যাল নোট’ দিয়েছে। সেটির পর্যালোচনাও প্রায় শেষ। দ্রুতই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, মতপ্রকাশের স্বাধীনতা রোধ করার জন্য বা গণমাধ্যম নিয়ন্ত্রণের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়নি। সাইবার অপরাধ দমনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনটি করা হয়েছে। আইনের অপব্যবহার যাতে না হয়, সেজন্য সরকার কিছু পদক্ষেপ গ্রহণ করেছে।
মন্ত্রী আরও বলেন, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগ, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইসিটি বিভাগের কর্মকর্তাদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877